বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বন্ধ হয়ে যাচ্ছে গুগলের জনপ্রিয় একটি সেবা

বিজ্ঞাপন

তথ্যপ্রযুক্তি ডেস্ক ॥ চলতি বছরের নভেম্বরে পুরোপুরিভাবে গুগল তাদের জনপ্রিয় অ্যাপ হ্যাংহাউটটি বন্ধ করে দিচ্ছে। নব্বইয়ের দশকের প্রজন্মের জীবন থেকে মুছে যেতে চলেছে আরও একটি স্মৃতি।

তবে চিন্তার কারণ নেই, গুগল তাদের গুগল-চ্যাট অপশনে নতুন কিছু ফিচার যোগ করছে। ফলে ব্যবহারকারীদের হ্যাংহাউটের অভাব পূরণ হবে।

গুগল জানিয়েছেন, হ্যাংহাউট থেকে কোনো ব্যবহারকারী চাইলে নভেম্বরের আগেই সমস্ত তথ্য ডাউনলোড করতে পারবেন। কিন্তু তারপর যেহেতু অ্যাপটি পুরোপুরি বন্ধ করা হবে, সেকারণে কোনও ডেটা অ্যাকসেস করা সম্ভব হবে না।

এ বিষয়ে একটি ব্লগপোস্ট করে গুগল। তাতে বলা হয়েছে, ‘আমরা এতদিন পর্যন্ত গুগল চ্যাটে বিনিয়োগ করেছি। যাতে ব্যবহারকারীদের সুবিধা হয়। এবার আমরা হ্যাংহাউট ব্যবহারকারীদের গুগল চ্যাটে নিয়ে আসার পরিকল্পনা করছি।

গুগল প্রডাক্ট ম্যানেজার রবি কানেগান্তি বলেন, যারা নিজেদের ফোনে হ্যাংহাউট ব্যবহার করছেন তাদের কাছে একটি পপ-আপ স্ক্রিন শো করবে। সেখানে বলা হবে, যারা হ্যাংহাউট ব্যবহার করছেন তারা যেনো এবার থেকে গুগল চ্যাট ব্যবহার করেন। শুধু তাই নয় যারা পিসি-তে হ্যাংকহাউট ব্যবহার করেন তাদের ক্ষেত্রে গুগল চ্যাট ব্যবহার করতে হবে। এর জন্য ওয়েব বা চ্যাট অ্যাপ ডাউনলোড করতে হবে।

বিজ্ঞাপন

গুগলের পক্ষ থেকে ব্যবহারকারীদের বলা হয়েছে, যত দ্রুত সম্ভব হ্যাংআউট ছেড়ে গুগল চ্যাট ব্যবহার শুরু করতে। এরই মধ্যে হ্যাংআউট ব্যবহারকারীদের নোটিফিকেশনও পাঠানো শুরু হয়েছে। সাধারণত জি-মেইল ব্যবহারের সময় চ্যাট করার ক্ষেত্রে এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি ব্যবহার করা হত। এখন থেকে গুগল চ্যাটে মেসেজ পাঠাতে পারবেন ইউজাররা।

বিজ্ঞাপন

আরইউ/এনই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
আরো দেখুন
বিজ্ঞাপন

সম্পর্কিত খবর

Leave a Reply

Your email address will not be published.

বিজ্ঞাপন
Back to top button