বিজ্ঞাপন
বিজ্ঞাপন

১২-১৫ জানুয়ারী ৪ দিনব্যাপী পার্বত্য মেলা শুরু

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক ॥ প্রতি বছররে মতো এবারও পার্বত্য মেলা আয়োজন করতে যাচ্ছে পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়।

আগামীকাল বৃহস্পতবিার (১২ জানুয়ারি) রাজধানী ঢাকার সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শুরু হচ্ছে পার্বত্য মেলা। ১২ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত চার দিনব্যাপী চলবে এই মেলা। মেলা চলাকালীন প্রতদিনি সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

পার্বত্য চট্টগ্রাম বষিয়ক মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে, ৪ দিনব্যাপী এই পার্বত্য মেলায় ১০৩টি স্টল থাকব। মেলার স্টলে পার্বত্য জেলায় উৎপাদিত কৃষি পণ্য, হস্তশিল্প, ঐতিহ্যবাহী কোমর, তাঁতে বোনা পণ্য, ঐতিহ্যবাহী পার্বত্য খাবার দ্রব্য প্রদর্শন ও বিক্রয় করা হবে। এছাড়া মেলা চলাকালীন পার্বত্য জেলার শিল্পীদের অংশগ্রহণে প্রতদিন বিকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান পরবেশিত হবে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১২ জানুয়ারি বিকাল ৪টায় মেলা উদ্বোধন করবেন। আগামী ১৫ জানুয়ারি বিকাল ৩টায় পার্বত্য মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতথি হিসেবে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে সভাপতত্বি করবেন পার্বত্য চট্টগ্রাম বষিয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর।

বিজ্ঞাপন

উল্লখ্যে, পার্বত্য এলাকার মানুষের জীবন-কৃষ্টি ও সংস্কৃতি, পোশাক-পরিচ্ছেদ, ইতিহাস-ঐতিহ্য বিষয়ক তথ্যাদি সমতলের মানুষের মাঝে পরিচয় করিয়ে দেওয়ার উদ্দেশে এবং পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উৎপাদিত পণ্যসামগ্রীর প্রচার ও বিপণনের মাধ্যমে তাদের অর্থনৈতিক স্বনির্ভরতার লক্ষ্যে এই মেলা আয়োজন করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

আরইউ/

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
আরো দেখুন
বিজ্ঞাপন

সম্পর্কিত খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন
Back to top button