বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কষ্টিপাথরের মূর্তি বিক্রি: লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক আটক

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক ॥ কুমিল্লায় কষ্টিপাথরের মূর্তি, ধাতব মুদ্রা ও রাডার ম্যাগনেট বিক্রির কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহোতা সাইফুল ইসলাম ওরফে কষ্টি সাইফুলকে (৪০) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার (২৯ নভেম্বর) রাতে জেলার কোতোয়ালি মডেল থানাধীন ধনপুর এলাকা থেকে তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে ভুয়া কষ্টিপাথরের মূর্তি, ধাতব মুদ্রা, ও রাডার ম্যাগনেট উদ্ধার করা হয়। আটককৃত সাইফুল ইসলাম জেলার চান্দিনা উপজেলার হালি কামরা এলাকার মজনু মিয়ার ছেলে।

বুধবার (৩০ নভেম্বর) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‍্যাব-১১ সিপিসি ২-এর কোম্পানি অধিনায়ক মেজর সাকিব হোসেন।

অধিনায়ক মেজর সাকিব হোসেন জানান, সম্প্রতি কুমিল্লাসহ দেশের বিভিন্ন এলাকায় কতিপয় অসাধু ব্যবসায়ী ভুয়া কষ্টিপাথরের মূর্তি, ধাতব মুদ্রা,রাডার ম্যাগনেটসহ মূল্যবান জিনিসপত্র আসল বলে আখ্যায়িত করে তা মানুষের কাছে বিক্রির নামে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। এ ধরনের প্রতারণার শিকার একজন ভুক্তভোগী গত সোমবার (২৮ নভেম্বর) র‍্যাব কার্যালয়ে এসে অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, কষ্টিপাথরের মূর্তি, ধাতব মুদ্রা ও রাডার ম্যাগনেট বিক্রির কথা বলে তার কাছ থেকে তিন লাখ টাকা হাতিয়ে নিয়েছেন সাইফুল ইসলাম ওরফে কষ্টি সাইফুল।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, অভিযোগ পেয়ে র‍্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং মাঠপর্যায়ে ছায়া তদন্ত শুরু করে। গোয়েন্দা সূত্র হতে প্রাপ্ত তথ্য ও প্রযুক্তির সহায়তায় এই ঘটনার মূল আসামি প্রতারক সাইফুল ইসলামকে মঙ্গলবার রাতে আটক করা হয়।

বিজ্ঞাপন

পরে সাইফুলের দেওয়া তথ্য অনুযায়ী জানা যায়, তিনি এবং তার দলের সদস্যরা এসব ভুয়া কষ্টিপাথরের মূর্তি, ধাতব মুদ্রা ও রাডার ম্যাগনেট বিক্রির জন্য সর্বদা সাধারণ মানুষকে টার্গেট করে থাকে। এসব ভুয়া কষ্টিপাথরের মূর্তি, ধাতব মুদ্রা ও রাডার ম্যাগনেট সম্পর্কে মানুষের মনে অন্ধবিশ্বাস সৃষ্টি করেই মূলত তারা তাদের স্বার্থ হাসিল করে থাকে। এই প্রক্রিয়া অবলম্বন করে ইতোমধ্যে তারা কয়েকজনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

বিজ্ঞাপন

আটককৃত প্রতারকের বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতোয়ালি মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

আরইউ/

বিজ্ঞাপন
আরো দেখুন
বিজ্ঞাপন

সম্পর্কিত খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন
Back to top button