বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শপথ নিলেন আপিল বিভাগের ৩ জন বিচারপতি

বিজ্ঞাপন

জ্যেষ্ঠ প্রতিবেদক ॥ দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগে শপথ নিলেন নতুন নিয়োগপ্রাপ্ত তিন বিচারপতি।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেল ৪টার পর সুপ্রিম কোর্টের জাজেজ লাউঞ্জে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাদের শপথ পাঠ করান।

নতুন নিয়োগ পাওয়া বিচারপতিরা হলেন- বিচারপতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেন।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী। এ সময় উপস্থিত ছিলেন, সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট উভয় বিভাগের বিচারপতিরা, অ্যাটর্নি জেনারেল আবু মুহাম্মদ (এএম) আমিন উদ্দিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির ও সম্পাদক অ্যাডভোকেট আবদুন নূর দুলালসহ নতুন নিয়োগপ্রাপ্ত বিচারপতিদের পরিবারের সদস্যরা।

এর আগে দুপুরে হাইকোর্ট বিভাগের তিন বিচারপতিকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। বৃহস্পতিবার রাষ্ট্রপতির নির্দেশক্রমে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে জারি করা হয় নিয়োগের প্রজ্ঞাপন।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি হাইকোর্ট বিভাগের কর্মরত তিনজন বিচারককে তাদের শপথগ্রহণের তারিখ হতে আপিল বিভাগে বিচারক নিয়োগ করেছেন।

বিজ্ঞাপন

আরইউ/

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
আরো দেখুন
বিজ্ঞাপন

সম্পর্কিত খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন
Back to top button