বিজ্ঞাপন
বিজ্ঞাপন

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের দাবিতে মানববন্ধন

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক ॥ পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন মোটরসাইকেল চালকরা।

শনিবার (২১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘ফেসবুক গ্রুপ: পদ্মা সেতুতে বাইক চলার দাবি জানাই’ ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, স্বপ্নের পদ্মা সেতু হওয়ার আগে দক্ষিণবঙ্গের মোটরযান মালিক, চাকরিজীবী, পেশাজীবী, কৃষক-শ্রমিক, ছাত্র-জনতা স্বপ্ন দেখেছিল মোটরসাইকেল চালিয়ে তারা কর্মস্থলে যাবে। কাজ শেষে বাড়ি ফিরবে। কিন্তু চক্রান্তকারীরা সরকারকে ভুল বুঝিয়ে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ করেছে।

তারা আরও বলেন, দুর্ঘটনা রোধে প্রয়োজনে চালকদের সচেতন করার পাশাপাশি মোটরসাইকেল চলাচলের জন্য আলাদা লেন, গতি নির্ধারণ, ওজন, লাইসেন্স ইত্যাদির বিষয়ে কড়াকড়ি আরোপ করা যেতে পারে। তা না করে দীর্ঘদিন ধরে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে সরকার কোটি কোটি টাকা রাজস্ব হারাচ্ছে। পাশাপাশি মোটরসাইকেল চলকরাও প্রতিদিন ঝুঁকি নিয়ে লঞ্চ ও ফেরিতে পদ্মা নদী পাড়ি দিচ্ছে।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন- মোটরসাইকেল চালকদের পক্ষে এই বিষয়ে আদালতে রিটকারী ও বাংলাদেশ রিপাবলিকান পার্টির সভাপতি কে এম আবু হানিফ হৃদয়, মহাসচিব এফ এম মিলন, অ্যাড. তৈমূর আলম খন্দকার, অ্যাড. আনিসুর রহমান, ইসমাইল সরকার, অ্যাড. আলমগীর হোসেন, মো. রুহুল আমিন প্রমুখ।

বিজ্ঞাপন

আরইউ/

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
আরো দেখুন
বিজ্ঞাপন

সম্পর্কিত খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন
Back to top button