বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রাজধানীতে পর্যটন দিবসের র‌্যালি

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক ॥ ‘পর্যটনে নতুন ভাবনা’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে সারা দেশে পালিত হচ্ছে বিশ্ব পর্যটন দিবস।

দিবসটি উপলক্ষে, মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন ভবনের সামনে সকাল ৮টা ১৫ মিনিটে এক র‌্যালির আয়োজন করেছে বাংলাদেশ পর্যটন করপোরেশন।

উক্ত র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এছাড়াও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলি কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. জাবের প্রমুখ।

শুরুতে রয়েছে টুরিস্ট পুলিশের মোটরসাইকেল শোভাযাত্রার র‌্যালি। এরপর রয়েছে বাংলার ঐতিহ্যবাহী হিসেবে প্রতীকী পালকি। আর সেই পালকিতে দেখা মিলেছে প্রতীকী নতুন বর-কনে। সেই সঙ্গে ছিল বাংলার আদিবাসী, জেলে, বাউলসহ নানা চরিত্র। ছিল ঐতিহ্যের ঘোড়ার গাড়ি ও হাতি। র‌্যালির বাইরে পর্যটন করপোরেশন আয়োজন করেছে খাদ্য উৎসব, লাইভ কুকিং শো এবং হোটেল-মোটেলের আবাসনে ৩০ শতাংশ ছাড়।

বিজ্ঞাপন

সকাল ৭টা থেকেই পর্যটন ভবনের নিচতলার উন্মুক্ত স্থান ও সামনে রাস্তার ফুটপাতে খাবারের সংস্থার বিভিন্ন স্টলগুলোতে সাজানো রয়েছে বাংলাদেশের ঐতিহ্যবাহী নানা রকম খাবার, পানীয় ও পিঠা-পায়েস। রয়েছে খাবারের বৈচিত্র্যময় রেসিপি। এছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক মেন্যুও উপস্থাপন করা হয়েছে।

বিজ্ঞাপন

আরইউ/

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
আরো দেখুন
বিজ্ঞাপন

সম্পর্কিত খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন
Back to top button