বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ইবি সাহিত্য সংসদের বিদায় সংবর্ধনায় দিনব্যাপী নানা আয়োজন

বিজ্ঞাপন

ইবি প্রতিনিধি ॥ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাহিত্য সংসদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। দিনব্যাপী এই অনুষ্ঠানে নানান আয়োজনের মধ্যদিয়ে প্রবীণ সদস্যদের বিদায় সংবর্ধনা প্রদান করে সংগঠনটি।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ক্যাম্পাসস্থ রবীন্দ্র-নজরুল কলা ভবনের ১০১ নম্বর কক্ষে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ২০১৫-১৬ ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সম্মিলিত সংবর্ধনা দেয়া হয়। সেখানে বিদায়ীদের সম্মাননা স্মারক ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন অতিথিরা।

সাহিত্য সংসদের সভাপতি আব্দুল্লাহ আল কাফীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক গাজী মোঃ মাহবুব মুর্শিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. শেখ মহাঃ রেজাউল করিম, অধ্যাপক ড. নাসরিন আক্তার, অধ্যাপক ড. তপন কুমার রায় প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন বিদায়ী সভাপতি অনি আতিকুর রহমান, সাধারণ সম্পাদক আইনুন নাহার, সহ-সভাপতি আবু নাইম, সহ-সভাপতি আলমগীর অভ্র কানন, সিনিয়র সদস্য ইমানুল সোহান। ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন প্রতিষ্ঠাতা সভাপতি জি কে সাদিক। এছাড়া অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সহসভাপতি খাদিজাতুল কোবরা, সাংগঠনিক সম্পাদক রেজওয়ান আহম্মেদ, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান আকাশ, অর্থ সম্পাদক নাইমুর রহমান দুর্জয়, সহ-অর্থ সম্পাদক মুক্তারুল হক, দফতর সম্পাদক ওবাইদুল হক নাহিদ, তথ্যপ্রযুক্তি ও প্রচার সম্পাদক কুলসুম আক্তার, পাঠচক্র সম্পাদক নওশীন পর্ণিনী সুম্মাসহ প্রায় অর্ধশতাধিক সদস্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাহিত্য সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহিদা খানম আশা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক পলাশ হোসেন।

পরে ক্রিকেট মাঠ সংলগ্ন পেয়ারা বাগান চত্ত্বরে চড়ুইভাতি আয়োজন করা হয়। সেখানে মধ্যাহ্নভোজ সেরে দলবেঁধে ক্যাম্পাস প্রদক্ষিণ করে স্মৃতিময় স্থানগুলোতে ফটোসেশন আয়োজন করা হয়। বিকেলে টিএসসিসির করিডোরে র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। পরে প্রদান ফটকের সামনে যাত্রী ছাউনিতে উন্মুক্ত সাংস্কৃতিক সন্ধ্যার মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৬ সালে প্রতিষ্ঠার পর থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সাহিত্য বিষয়ক বিভিন্ন কর্মকান্ড পরিচলনা করে আসছে ইসলামী বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ। সংগঠনটির উল্লেখ্যযোগ্য কাজের মধ্যে রয়েছে, ‘শব্দতট’ নামে সাহিত্য পত্রিকা প্রকাশ, বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিনির্ভর দেয়ালিকা প্রকাশ এবং ‘অতন্দ্র’ নামে সাময়িকী প্রকাশ।

বিজ্ঞাপন

এছাড়াও নানামাত্রিক জ্ঞানার্জন ও তরুণ লেখক সৃষ্টির উদ্দেশ্যে নিয়মিত পাঠচক্র ও সাপ্তাহিক সাহিত্য আড্ডার আয়োজন করে আসছে সাহিত্য সংসদ

বিজ্ঞাপন

মাহমুদুল হাসান/আরইউ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
আরো দেখুন
বিজ্ঞাপন

সম্পর্কিত খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন
Back to top button